দর্শকের মনে দাগ কেটেছে সৌম্যজিত আদকের নতুন শর্ট ফিল্ম “জয় হিন্দ”

দর্শকের মনে দাগ কেটেছে সৌম্যজিত আদকের নতুন শর্ট ফিল্ম “জয় হিন্দ”

By Maidul Islam Mondal

গত ১৫ই আগাষ্ট, স্বাধীনতা দিবসের দিন মুক্তি পেল পরিচালক সৌম‍্যজিত আদকের নতুন স্বল্প দৈর্ঘ্যের ছবি, “জয় হিন্দ”। সাধারণ জনগনের স্বাধীনতা দিবস উদযাপনের বিভেদ ও বিভিন্নতা ফুটে উঠেছে এই ছবিতে। দেশের প্রতি মাত্র একদিনের ভালোবাসা, শ্রদ্ধা ও সোশ‍্যাল মিডিয়ায় স্বাধীনতা দিবসের উদযাপন নিয়ে প্রশ্ন তুলেছেন পরিচালক, “দেশে স্বাধীনতা একদিনে আসে নি। একদিনে স্বাধীনতার উদযাপনও হয় না”। এই ছবিতে “জয় হিন্দ” শব্দদ্বয়ের দৃঢ়তা বারেবারে, বহু পরিস্থিতিতে দর্শকদের মনে করিয়ে দিয়েছে স্বাধীনতার দম্ভ ও গৌরবময় ইতিহাসের কথা।

সৌম‍্যজিত আদক পরিচালিত এই ছবিতে মূল চরিত্রে রয়েছেন দেবপ্রিয় মুখার্জি, প্রান্তিকা দাস, সিঞ্জন বসু। এছাড়াও বিভিন্ন চরিত্রে রয়েছন সাহেব হালদার, প্রীতি মজুমদার, সাবর্ন ব‍্যানার্জী, হরিপদ মন্ডল, সমরপ্রীত ব‍্যানার্জী, স্বপন শীল, আদিত‍্য রায় প্রমুখ শিল্প। ছবিটির প্রযোজনা করেছেন শতদীপ সাহা। ছবিটির স্ক্রিন প্লে ও ডায়লগ লিখেছেন নীল নাওয়াজ, চিত্রগ্রহণ নির্দেশনায় ছিলেন সায়ন্তন দত্ত। এডিটের দায়িত্বে ছিলেন অরিজিৎ বোস। গোটা কাস্ট এবং ক্রুয়ের অসামান্য দক্ষতা গুণ স্পষ্টতই ফুটে উঠেছে এই ছবিতে।
গত ১৫ই আগাষ্ট, স্বাধীনতা দিবসের শুভক্ষণে ইউটিউব প্ল‍্যাটফর্মে মুক্তি পায় এই ছবি। প্রিমিয়ারের সময়, “জয় হিন্দ” এর গোটা ক্রুয়ের সঙ্গে উপস্থিত ছিলেন সকলের প্রিয় অভিনেতা রুদ্রনীল ঘোষও। পতাকা উত্তোলন ও ছবির মুক্তি একই সঙ্গে উপভোগ করেন টীম “জয় হিন্দ।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *