দক্ষিণ চব্বিশ পরগনায় স্যান্ডফোর্ড অ্যাকাডেমির অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের উপচে পড়া ভিড়

0
9

নিজস্ব প্রতিনিধি:বুধবার দক্ষিণ চব্বিশ পরগনার দক্ষিণ বারাসত ও উস্থিতে স্যান্ডফোর্ড অ্যাকাডেমির উদ্যোগে ছাত্র-ছাত্রীদের উৎসাহ-উদ্দীপনা ছিল দেখার মতো। একই দিনে দু’জায়গায় ছাত্র-ছাত্রী, অভিভাবক অভিভাবিকাদের নিয়ে দুটি অনুষ্ঠান হয়। প্রথমটি হয় দক্ষিণ বারাসতের মডার্ন চিলড্রেন একাডেমিতে। এই সেমিনারে উপস্থিত ছিলেন স্যান্ডফোর্ড অ্যাকাডেমির কর্মকর্তারা। অনুষ্ঠানটি যুগ্মভাবে সঞ্চালনা করেন মডার্ন চিলড্রেন একাডেমির কর্নধার হাসানুজ্জামান ঢালি এবং সপ্তগ্রাম কিশলয় মিশনের পদার্থ বিজ্ঞানের শিক্ষক আজহার গাজী।স্যান্ডফোর্ড অ্যাকাডেমির তরফে অভিভাবক অভিভাবিকা ও ছাত্র ছাত্রীদের সামনে বক্তব্য রাখেন অ্যাকাডেমির চেয়ারম্যান ড. আব্দুর রহিম খান, ম্যানেজিং ডিরেক্টর সেখ জসিমউদ্দিন মন্ডল ও এক্সিকিউটিভ ডিরেক্টর পান্থ মল্লিক।

এছাড়াও উপস্থিত ছিলেন স্যন্ডফোর্ড একাডেমির প্রধান উপদেষ্টা সেখ নাসিমউদ্দিন মন্ডল, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট আনিস পারভেজ, কিশলয় মিশনের সেক্রেটারি আব্দুর রাজ্জাক সর্দার,বিশিষ্ট শিক্ষক মোর্তজা মেগাবান এবং বিশিষ্ট সমাজসেবী আতিকুর রহমান।
দ্বিতীয় অনুষ্ঠানের আয়োজন হয় উস্থির আঁধারমানিকে এভার সাইন কমপ্লেক্সে। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী মোঃ সালাম মিস্ত্রীর আহ্বানে ও তাঁর পুত্র গনিতের শিক্ষক মোঃ সালিম মিস্ত্রীর তত্ত্বাবধায়নে চারশোর বেশি ছাত্র ছাত্রীদের নিয়ে বৈকালিক আলাপচারিতায় উঠে আসে শিক্ষা,NEET ও ফাউন্ডেশন কোর্স সংক্রান্ত বিভিন্ন বিষয়। এই অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষক অনুরুল ইসলাম হালদার সঞ্চালনা করেন।

প্রারম্ভিক বক্তব্য রাখেন কিশলয় মিশনের সেক্রেটারি আব্দুর রাজ্জাক সর্দার। উজ্জীবিত ছাত্র ছাত্রীদের উদ্দেশে অত্যন্ত উপযোগী বক্তব্য রাখেন স্যান্ডফোর্ড অ্যাকাডেমির চেয়ারম্যান ড. আব্দুর রহিম খান, ম্যানেজিং ডিরেক্টর সেখ জসিমউদ্দিন মন্ডল,এক্সিকিউটিভ ডিরেক্টর পান্থ মল্লিক এবং প্রধান উপদেষ্টা সেখ নাসিমউদ্দিন মন্ডল।এছাড়াও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষক মোর্তজা মেগাবান। সমস্ত প্রোগ্রামের টেকনিক্যাল সাপোর্ট দেন স্যান্ডফোর্ড অ্যাকাডেমির আনিস পারভেজ। সবশেষে প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here