ত্রিপুরায় শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্স এর সৌমিত্র স্মরণে বিশেষ প্রদর্শনীর আয়োজন

ত্রিপুরায় শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্স এর সৌমিত্র স্মরণে বিশেষ প্রদর্শনীর আয়োজন

নিজস্ব প্রতিনিধি: শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্স ত্রিপুরার রবীন্দ্র ভবনে ১৮-১৯ জানুয়ারি মধ্যে “রিমেমবারিং সৌমিত্র চ্যাটার্জি” শীর্ষক এক বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছেন। এই প্রদর্শনীর উদ্বোধন করবেন শুভাশিস তলাপাত্র, মাননীয় বিচারপতি ত্রিপুরা হাইকোর্ট এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন তাপস মল্লিক,সুদীপ্ত চন্দ।উদ্বোধনের সময় ১৮ জানুয়ারি,সন্ধ্যা ৫:৩০টা।

দ্বিতীয় দিন, ১৯ জানুয়ারী সকাল ১১ টায় গান, কবিতা, শ্রুতি নাটক এর মাধ্যমে একটি ছোট্ট সাংস্কৃতিক প্রচেষ্টার মধ্য দিয়ে কিংবদন্তিকে স্মরণ করা হবে। মানস চক্রবর্তী এই কিংবদন্তি সম্পর্কে বলবেন ।

এই প্রদর্শনীতে তাঁর চলচ্চিত্রের অরিজিনাল পোস্টারগুলির মধ্যে অপুর সংসার, তিন কন্যা, ঝিন্দের বন্দি, কাঁচ কাটা হিরে, সোনার কেল্লা, দেবী, ছবির বুকলেটের মধ্যে অতল জলের আহ্বান, বার্নালী, স্ত্রী, আগুন, উত্তরন প্রদর্শিত হবে। থাকছে রেকর্ড কভার, অটোগ্রাফ করা ডকুমেন্টস, আকর্ষণীয় ভাবে সৌমিত্র চ্যাটার্জির নিজের আঁকা ছবির প্রথম মুদ্রণ থাকছে।

এই প্রদর্শনীতে সৌমিত্র চ্যাটার্জিকে নিয়ে ত্রিশটি মূল চিত্রকর্ম ভারত ও বাংলাদেশের বিশ্বখ্যাত চিত্রশিল্পীদের যেমন শুভাপ্রসন্ন, হিরণ মিত্র, সুব্রত গাঙ্গুলি, আশোক মল্লিক, রুপচাঁদ কুন্ডু, বাংলাদেশের জামাল আহমেদ, এসকে আফজাল হোসেন শামসুদ্দোহা, দুলাল চন্দ্র গায়েন, সাহাজাহান আহমেদ বিকাশ, হারুন আর রশিদ প্রমুখদের কাজ থাকছে।

সামগ্রিকভাবে এই প্রদর্শনীটি দর্শকদের জন্য একটি স্মরণীয় ট্রিপ ডাউন মেমোরি লেন হবে । শ্যাম সুন্দর কোম্পানী জুয়েলার্সের কর্ণধার, রূপক সাহা বললেন, “কিংবদন্তি সৌমিত্র চ্যাটার্জীর জন্মদিন উপলক্ষে আগরতলায় প্রদর্শনীর আয়োজন করা সত্যিই আমাদের কাছে সম্মানের। এটি তাঁর বহুমুখী প্রতিভার প্রদর্শন করার একটি স্মরণীয় ডকুমেন্টেশন হয়ে থাকবে। আশা করি তাঁর গুণমুগ্ধরা এটির প্রশংসা করবেন।”

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *