টিভি নাইন নেটওয়ার্কের প্রথম কনক্লেভ ‘হোয়াট বেঙ্গল থিঙ্কস টুডে’-র উদ্বোধনে রাজ্যপাল জগদীপ ধনখড়

0
18

নিজস্ব প্রতিনিধি: ভারতের নম্বর নং ১ নিউজ নেটওয়ার্ক টিভি নাইন গ্রুপের প্রথম কনক্লেভ ‘হোয়াট বেঙ্গল থিঙ্কস টুডে’-র উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। টিভি নাইন নেটওয়ার্কের নতুন বাংলা চ্যানেল টিভি নাইন বাংলার উদ্যোগে এই সারা দিনব্যাপি কনক্লেভ শনিবার অনুষ্ঠিত হলো আইটিসি সোনার বাংলা হোটেলে। পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে কনক্লেভের মূল বিষয় ঠিক করা হয়েছিল – ‘বঙ্গ যুদ্ধে গদির লড়াই’। কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ অনলাইনে উপস্থিত ছিলেন দিনের শেষ সেশনটিতে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিভি নাইন নেটওয়ার্কের সিইও বরুন দাস।

প্রায় একশো বছর আগে প্রখ্যাত কংগ্রেস নেতা গোপাল কৃষ্ণ গোখলের বিখ্যাত সেই উক্তি “হোয়াট বেঙ্গল থিঙ্কস টুডে ইন্ডিয়া থিঙ্কস টুমোরো”-কে ভিত্তি করেই এই কনক্লেভের আয়োজন করেছিল টিভি নাইন। আলোচনার কেন্দ্রে ছিল বাংলার আসন্ন বিধানসভা নির্বাচন। টিভি নাইন কনক্লেভে এ বিষয়ে সামগ্রিকভাবে আলোচনায় অংশগ্রহণ করেছিলেন রাজ্যের প্রধান রাজনৈতিক দলগুলির প্রধান প্রবক্তারা। সকাল ১০টা থেকে শুরু হওয়া এই কনক্লেভে আলোচিত হয়েছিল বাংলার নির্বাচনে অসহিষ্ণুতা, নির্বাচনের আগে হিংসা কেন বেড়ে যায়, সংখ্যালঘু ভোট, হিন্দুত্ব ফ্যাক্টর, নন্দীগ্রাম ফ্যাক্টর, দুর্নীতি ও বহিরাগত সমস্যার মতো বিষয়। টিভি নাইনের এই কনক্লেভের বিভিন্ন সেশনের প্যানেলিস্ট হিসেবে বক্তব্য রেখেছেন প্রখ্যাত সব রাজনৈতিক ব্যক্তিত্ব।

এঁদের মধ্যে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, শাহনাওয়াজ হুসেইন, ববি হাকিম, ব্রাত্য বসু, তথাগত রায়, দোলা সেন, সৌমিত্র খান, অর্পিতা ঘোষ, রিজু ঘোষাল, শতরূপ ঘোষ ও অন্যান্যরা। এ ছাড়াও উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য, মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র। অনলাইনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রী প্রকাশ জাভড়েকর ও কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। অন্যান্য গুণীজনের সঙ্গে দর্শকাসনে উপস্থিত ছিলেন ব্রিটিশ ডেপুটি হাই কমিশনার নিক লো।

টিভি নাইন বাংলা এবং টিভি নাইন ভারতবর্ষ নিউজ চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হয়েছিল এই কনক্লেভ। টিভি নাইন নেটওয়ার্কের বর্তমানে ছ’টি চ্যানেল আছে – তেলেগু, কান্নাডা, হিন্দি, মারাঠি, গুজরাটি ও বাংলা। প্রতি সপ্তাহে হিন্দি, তেলেগু, গুজরাটি ও তামিল মিলিয়ে মোট ৩০ কোটি দর্শকদের ঘরে পৌঁছানোর জন্য দেশের নম্বর ১ নিউজ নেটওয়ার্ক হয়ে উঠেছে টিভি নাইন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here