google-site-verification=3aWTtnJLDmziNXnTRHYjTuuhcCjdWHLf0r3nb02M4_Q গর্বের বাঙালি২০২১ সম্মানজ্ঞাপন google-site-verification=3aWTtnJLDmziNXnTRHYjTuuhcCjdWHLf0r3nb02M4_Q
Anando Sangbad Live

গর্বের বাঙালি২০২১ সম্মানজ্ঞাপন

রাজীব মুখার্জী : পশ্চিমবঙ্গ থেকে বহু প্রতিভার বিকাশ ঘটেছে। এই রাজ্য সংগীত, ক্রীড়া, চিত্রকলা, সাহিত্য, চলচ্চিত্র, শিক্ষা, বিজ্ঞান ও সাংবাদিকতায় এবং ব্যাবসায় বহু স্বনামধন্য ব্যক্তিত্বের জন্ম দিয়েছে, যাঁরা এই রাজ্যকে তাঁদের কৃতিত্বের জন্যে গর্বিত করেছেন। এখন বাস্তবিকই সময় এসেছে তাঁদের অবদান উদযাপনের। আর এই কারণেই নিউক্লিয়াস পাবলিকেশনের শ্রী দীপ চক্রবর্তী জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে স্ব স্ব অবদানের জন্যে স্বনামধন্য বাঙালিদের সম্মানজ্ঞাপন করতে চাইছেন গর্বের বাঙালি ২০২১ এই মহান উদ্যোগের মাধ্যমে।

নিউক্লিয়াস পাবলিকেশনের শ্রী দীপ চক্রবর্তী সারা বিশ্ব জুড়ে যে যে বাঙালি বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্ব অর্জন করেছেন, তাঁদের সম্মানজ্ঞাপন করবেন। এই বছর সমাজে উল্লেখযোগ্য অবদানের জন্যে এবং জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাকে গর্বিত করার জন্যে যেসব স্বনামধন্য বাঙালিকে গর্বের বাঙালি ২০২১ পুরস্কার প্রদান করা হবে, তাঁদের মধ্যে রয়েছেন পণ্ডিত অজয় চক্রবর্তী, আরতি মুখোপাধ্যায়, শান , অন্বেষা, নচিকেতা, চিত্রপরিচালক কৌশিক গাঙ্গুলি, গৌতম ঘোষ, লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, শিল্পী সুব্রত চৌধুরী, কবি ও গীতিকার শ্রীজাত ও নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলি।

শ্রী দীপ চক্রবর্তীর কাছে গর্বের বাঙালি ২০২১ পুরস্কারের প্রধান কারণ, সমাজে অবদান আছে এমন সব বাঙালি রত্নদেরই সম্মানিত করা। তাঁর নিজের ভাষায়, ” আমরা চাই সেইসব বাঙালিদের চিহ্নিত ও সম্মানিত করতে, যাঁদের সমাজে অবদান রয়েছে।” শ্রী দীপ চক্রবর্তী মাসিক বাংলা পত্রিকা ডানার সম্পাদকও।

এই বছর ১৫ এপ্রিল, বাংলা বর্ষপঞ্জির প্রথম দিন পয়লা বৈশাখে গর্বের বাঙালি পুরস্কার অনুষ্ঠানটি হবে কলকাতার আই টি সি রয়্যাল বেঙ্গলে। এই উপলক্ষে ৩ এপ্রিল শনিবার সন্ধ্যায় গর্বের বাঙালি ২০২১ পুরস্কার অনুষ্ঠান নিয়ে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল উপস্থিত ছিলেন শ্রী দীপ চক্রবর্তী, সংগীত শিল্পী নচিকেতা চক্রবর্তী, অভিনেতা খরাজ মুখোপাধ্যায়, অভিনেত্রী কোয়েল মল্লিক ও সংগীতশিল্পী অন্বেষা।

শ্রী দীপ চক্রবর্তী জানালেন, বহু স্বনামধন্য ব্যক্তিতৃই তাঁদের তালিকায় ছিলেন, যাঁদের তাঁরা সম্মানিত করতে চেয়েছিলেন। তাঁর নিজের ভাষায়,” এমন বাঙালি ব্যক্তিত্ব অনেকেই আছেন। এই বছর সংস্কৃতিমনস্ক কয়েকজন গর্বের বাঙালিদের নির্বাচিত করেছেন। কিন্তু এই শুরু | আমাদের প্রচেষ্টা থাকবে আগামী দিনে সবাইকে সম্মানজ্ঞাপনের।”

কলকাতা থেকে প্রকাশিত বাংলা মাসিক পত্রিকা ডানা-র বিশেষ বৈশাখী সংখ্যা এবং স্বনামধন্য বাঙালি ব্যক্তিত্বদের সম্মানিত করা হবে গর্বের বাঙালি ২০২১ অনুষ্ঠানে।
শ্রী দীপ চক্রবর্তী, যিনি একজন আই এ এস অফিসার ছিলেন এবং এখন ডানা পত্রিকার সম্পাদক, ভবিষ্যতে তাঁর এই প্রকাশনার ক্ষেত্রে বড় পরিকল্পনার কথা জানালেন, ” সারা পৃথিবীর বাঙালিকে ডানা পত্রিকার মাধ্যমে একটি প্ল্যাটফর্মে আনতে চাই আমরা, যেখানে বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির প্রসারে আরও গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হবে” তিনি স্থির করেছেন গর্বের বাঙালি পুরস্কার আগামী বছরগুলিতেও সম্পন্ন হবে, যেখানে বিভিন্ন ক্ষেত্রে উজ্জ্বল বাঙালিদের সম্মানিত করা হবে।

ছবি: প্রতিবেদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *