কলকাতায় একক কনসার্ট প্রায় দুবছর পর বললেন বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী অদিতি মহসিন

0
78

নিজস্ব প্রতিনিধি:মঞ্চে গান গেয়েছেন আশা ভোঁসলের সাথে ২০০৯ সালে, বিশ্বভারতীর সঙ্গীত ভবন থেকে প্রথম হন ব্যাচেলর এবং মাস্টার্স দুটো ডিগ্রিতেই, গান করেছেন লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে। ইঁনি রবীন্দ্রসঙ্গীতের বিশিষ্ট শিল্পী অদিতি মহসিন। বাংলাদেশ তথা এই বাংলা তথা পৃথিবীর বিভিন্ন প্রান্তে রবীন্দ্রসঙ্গীত অনুরাগীদের কাছে একটা অত্যন্ত পরিচিত নাম। মাঝে করোনা আবহে দীর্ঘ দুবছর বাংলাদেশের শিল্পীরা তেমন কোনো একক করে উঠতে পারেননি এ শহরে। এবারে বেহালা সাংস্কৃতিক সম্মিলনীর উদ্যোগে আগামী ৫ অগাস্ট কলামন্দিরে অনুষ্ঠিত হবে একক রবীন্দ্রসঙ্গীতে অদিতি মহসিন এর গান, সন্ধ্যা ৬:৩০ টা থেকে।

এই শ্রাবণে এক সন্ধ্যায় রবীন্দ্রনাথের গানে দীর্ঘ সময় পর আবার কলকাতায় তাঁর গানের আসর বসবে। ব্যাবস্থাপনায় সৌম্য সরকার।সামনে ২২ শ্রাবণ, কবি গুরুর চলে যাওয়ার দিন। তারই কিছুদিন আগে শহরে এরকম এক আয়োজন শ্রোতাদের নিশ্চয়ই মন ছুঁয়ে যাবে। করোনা কালে এমন কোন আয়োজন করা সম্ভব হয়নি তাই প্রায় দুবছর পর অদিতি মহসিন-এর রবীন্দ্রসঙ্গীত এবার কলকাতায়।

২০০৩ সালে অদিতি-এর প্রথম অ্যালবাম, ” আমার মন চেয়ে রয়” প্রকাশ পায়।পেয়েছেন দেবব্রত স্মৃতি পুরস্কার। অদিতি মহসিন জানালেন, ” গত দুবছর কলকাতায় আসা হয়নি। আমার মনে পড়েনা এই সময়ের মধ্যে কলকাতায় বাংলাদেশের কোনো শিল্পীর একক হয়েছে কিনা! তবে আমি নিজে খুব খুশি প্রায় দুবছর পর আমি কলকাতায় গান গাইব এটা ভেবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here