কলকাতায় অভিনব ফ্যাশন শো এইচকে মিস্টার, মিস, মিসেস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ২০২১ – সিজন টু

0
33

নিজস্ব প্রতিনিধি:কথায় বলে ইচ্ছে থাকলে উপায় হয়। আর সেই ইচ্ছা যদি অন্যের স্বপ্নপূরণের জন্য হয় তাহলে ইচ্ছাশক্তির প্রবণতা আরো বেড়ে যায় । ঠিক তেমনি বাস্তবে প্রকৃত উদাহরণস্বরূপ হলেন
হিনা কৌসর। যিনি প্রতিনিয়ত কত মানুষের
স্বপ্নের দিশা দেখাচ্ছেন। হিনা কৌসর,২০১৯ মিসেস এশিয়া প্রতিযোগিতার বিজয়ী, একাধারে অভিনেত্রী, মডেল এবং সমাজকর্মী । রবিবার (২১ নভেম্বর ,২০২১) কলকাতার দ্য পার্ল হোটেলে তার উদ্যোগে অনুষ্ঠিত হল ফ্যাশন শো এইচকে মিস্টার, মিস, মিসেস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ২০২১-এর সিজন টু। তার সংস্থা পিঙ্ক রোজেজ এন্টারটেইনমেন্ট- এর দ্বারা আয়োজিত ফ্যাশন শোয়ে প্রধান অতিথি আসনে ছিলেন ‘আশিকি’ খ্যাত বলিউড অভিনেতা রাহুল রায়।

এই ফ্যাশন শো সম্পর্ক প্রশ্ন করায় শোয়ের প্রধান অতিথি ‘আশিকি’ খ্যাত বলিউড ম্যাচো-ম্যান অভিনেতা রাহুল রায় জানান, “আপনারা সবাই জানেন আমি কিছুদিন আগে খুব অসুস্থ ছিলাম। তবে এখনও আমি পুরোপুরি সুস্থ নই। আমার বরাবর এই ধরনের ফ্যাশন শো খুবই ভালো লাগে। আমি সিগারেট ,মাংস এইসব খাওয়া ছেড়ে দিয়েছি যাতে করে আগামীদিনে সুস্থ থাকতে পারি এবং আরো বেশিকরে কাজ করতে পারি।”

এই ফ্যাশন শো সম্পর্কে শো অর্গানাইজার হিনা কৌসর জানান, ” সকল প্রতিযোগীদের শুধুমাত্র গ্রুমিং-এর পর ফিনালেতে হাজির করা হবে। ফিনালেতে রয়েছে তিনটি রাউন্ড। বিজয়ীরা পরবর্তী সময় কাজ করার সুযোগ পাবেন বিভিন্ন ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম এবং মিউজিক অ্যালবামে।”

এই ফ্যাশন শো’তে বিভিন্ন বিভাগে প্রতিযোগিরা অংশগ্রহণ করেছিলেন। যার মধ্যে মিস বিভাগের বিজেতা হলেন অদ্রিকা। মিসেস বিভাগের বিজেতা স্বাতী
ছাবড়া। মিসেস প্ল্যাটিনাম হলেন সোনালি গাঙ্গুলি। মিস্টার বিভাগে বিজেতা রোহিত রাজ হালদার। মিস্টার টিন বিভাগে জিসাল আলী এবং মিস টিন বিভাগে সামরান জেনি বিজয়ী হিসাবে নির্বাচিত হন।

এদিন এই অনুষ্ঠানে সঙ্গীত শিল্পী ডালিয়া মিত্র তার কণ্ঠের জাদুতে দর্শকদের মুগ্ধ করেন।

একজন শিশু শিল্পী হিসেবে, ছোটবেলায় ডিডি ন্যাশনাল চ্যানেলে অভিনয় জীবনে আত্মপ্রকাশ হিনা কৌসরের। কিন্তু মায়ের আপত্তি থাকায় অভিনয় জীবন থেকে বিরত থাকতে হয় তাকে।পরবর্তী সময় এমবিএ পড়ার পর বর্তমানে এইচআর হিসাবে কর্মরত । বরাবরই হিনার অসাধারণ ব্যক্তিত্ব মুগ্ধ করত তার শুভাকাঙ্ক্ষীদের। বলা ভালো, কার্যত তাদের উৎসাহে ফের গ্ল্যামার দুনিয়ায় পা রাখেন হিনা।
মিসেস ইন্ডিয়া সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন এবং ফাইনাল পর্যন্ত পৌঁছান ।এইভাবে চেষ্টা করতে করতে একসময় তিনি জিতে নেন মিসেস এশিয়ার খেতাব। যদিও তার এই চলার পথ এতো সহজ ছিল না। প্রতি ক্ষেত্রে সমাজ ও পরিবার বাধা সৃষ্টি করলেও হাল ছাড়েননি হিনা। সফর চলাকালীন তিনি উপলব্ধি করেন পরিবার হোক বা সমাজ কেউই মেয়েদের সমর্থন করে না।

অনেকসময় শুধুমাত্র সঠিক প্ল্যাটফর্মের অভাবে অনেক প্রতিভাবানরা পিছিয়ে আসে গ্ল্যামার ইন্ডাস্ট্রি থেকে। বর্তমানে তাদেরই এক নতুন দিশা দেখাচ্ছন হিনা। নিজের সংস্থা পিঙ্ক রোজেজ এন্টারটেইনমেন্ট- এর মাধ্যমে প্রতিভাবানদের সুযোগ করে দিচ্ছেন তিনি। ২০২০ সালে তিনি শুরু করেন মিস্টার, মিস , মিসেস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ফ্যাশন শো। সিজন ওয়ানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুণ সুরি, শাব্বির আলি এবং ‘আশিকি’ খ্যাত অভিনেতা রাহুল রায়।

আপনাদের জানিয়ে রাখি, একসময় হিনার জীবনে ঘটে এক অঘটন। এক দুর্ঘটনায় পক্ষাঘাতের শিকার হন তিনি। শরীরের ডানদিকের অংশ কার্যত অচল হয়ে যায় তার । একসময় চিকিৎসকেরা জানিয়ে দেয় যে তার ওই অংশ কোনদিন স্বাভাবিক হয়ে উঠবে না। চিকিৎসকেরা হাল ছাড়লেও জীবনযুদ্ধের এই লড়াইয়ে থেমে থাকেনি হিনা। সাহস এবং মনের ইচ্ছাশক্তির জোরে আজ গ্ল্যামার দুনিয়ার এক উজ্জ্বল নক্ষত্র হিনা কৌসর। যার ইচ্ছাপূরণ ছিল এক স্বপ্নের মত, আজ বাস্তব দুনিয়ায় জীবন , সমাজ ও পরিবারের সাথে লড়াই করে এক নতুন পরিচিতি গড়ে তুলেছেন তিনি। বর্তমানে তার হাত ধরে প্রতিনিয়ত ঘটছে কত প্রতিভার ইচ্ছাপূরণ। শুধু তাই নয় , নারীর ক্ষমতায়ন নিয়ে নিরন্তর কাজ করে চলেছেন এই অসামান্য নারী হিনা কৌসর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here