কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘অনুসন্ধান’-এর ট্রেলার প্রকাশ

0
38

✍️By Ramiz Ali Ahmed
আগামী ৩ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ১৯৫৬ সালে প্রকাশিত সুইস লেখক ফ্রিদারিচ দুর্রেনমাতের বিখ্যাত উপন্যাস ‘আ ডেঞ্জারেস গেম’ অবলম্বনে
কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত নতুন বাংলা ছবি ‘অনুসন্ধান‘ ।

ছবির ট্রেলারটিও বেশ আকর্ষণীয়। হঠাৎই বার্মিংহাম থেকে ফোন। পুজোর মধ্যেই লন্ডন উড়ে যেতে হবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। স্ত্রীর বাধা সত্ত্বেও বেরিয়ে পড়লেন। এরপর লন্ডের রাস্তাতে দুর্ঘটনা। বিপদে পড়ে সামনের একটি বাড়িতে ঢুকে পড়লেন শাশ্বত। সেখানে তিনি এমন এক পরিবারের দেখা পেলেন যাঁদের সকলেই উকিল।

পরিবারেই একজন শাশ্বতকে বললেন, ”এখানে জজ রয়েছেন, প্রসিকিউটর রয়েছেন, ডিফেন্স কাউন্সিল আছে, জেলার রয়েছেন। নেই শুধু অভিযুক্ত।” ধীরে ধীরে তাঁদের পাতা ফাঁদের জড়িয়ে পড়লেন শাশ্বত চট্টোপাধ্যায়। এমনই একটি রহস্যে ভরা গল্প নিয়েই অনুসন্ধান ছবিটি বানিয়েছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির ট্রেলার।

ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায়ের বিপরীতে দেখা যাবে পায়েল সরকারকে। একাধিক গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়, ঋদ্ধি সেন, প্রিয়াঙ্কা সরকার, জয়দীপ মুখোপাধ্যায়,প্রিয়ঙ্কা মন্ডল সহ আরও অনেকেই।

ছবির প্রেক্ষাপট লন্ডনের একটি বাড়ি ও কোর্টরুম। ‘অনুসন্ধান’ ছবির ট্রেলার দেখলেই স্পষ্ট হয়ে যায়, এ ছবির পরতে পরতে ছড়িয়ে রয়েছে রহস্য।ট্রেলারে উঠে এল একটি খুনের মামলার কথা।

অনুসন্ধান’ -র সঙ্গীত পরিচালনা করেছেন দেবাশিষ সোম।’অনেক দূরের মানুষ’ গানটি গেয়েছেন অনুপম রায়। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন টুবান এবং সম্পাদনা করেছেন রবিরঞ্জন মৈত্র।এস কে মুভিজ নিবেদিত ‘অনুসন্ধান’-এর প্রযোজনা করেছেন অশোক ধানুকা এবং হিমাংশু ধানুকা।

ছবি:রাজিব মুখার্জী ও স্পন্দন মল্লিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here