“এ দেশ আমার জন্মভূমি” গানের পোস্টার প্রকাশ

0
94

নিজস্ব প্রতিনিধি:অভিনব ভাবনায় তৈরী একটি মৌলিক গান, “এ দেশ আমার জন্মভূমি” । গানটি একই সঙ্গে একাধিক ভাষাতে গাওয়া হয়েছে।যার সঙ্গে সংযুক্ত হয়েছে নেপাল, আসাম , অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু র মতো দেশ ও রাজ্য ।


কিভাবে ! সেই অসাধারণ ভাবনার মেলবন্ধন ঘটিয়েছেন বাংলার অন্যধারার লেখক ও গীতিকার অভিজিৎ পাল। বাংলার নতুন প্রতিভাদের খোঁজে যিনি সিদ্ধহস্ত। ১৫ অগাস্ট এর ভাবনা নিয়ে তৈরী করে ফেলেছেন নিজের লেখা ও ভাবনায় “এ দেশ আমার জন্মভূমি”। এই গানের সাথে মিশেছে দ্বিজেন্দ্রলাল রায় এর লেখা ” ধন ধান্যে পুষ্পে ভরা “র গানেরও অংশ বিশেষ।


এই গানের তালিকায় গলা মিলিয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পী রূপঙ্কর বাগচী, পদ্মশ্রী উষা ঊথুপ, গৌরব সরকার, গুরুজিৎ সিং, আরমান লামা (ভয়েস অফ নেপাল), জ্যোতি শর্মা (আসামিজ ), নিম্মি প্রিয়া (মালায়ালম ), অরূপ চৌধুরী (তামিল ), মাহেশ ধীরা ( তেলেগু)।


এই প্রথমবার বাংলায় রিলিজ হতে চলেছে এই গানের হাত ধরে এক বিশেষ OTT প্ল্যাটফর্ম। যেখানে বিশেষ করে বাংলা গান, নাটক, সিনেমা সর্বভারতীয় ভাবে মুক্তি পাবে। অভিজিৎ এর হাত ধরে OTT প্ল্যাটফর্মে এই প্রয়াস সত্যিই ব্যতিক্রমি দৃষ্টান্ত রাখতে চলেছে।
৫ অগাস্ট কলকাতা প্রেস ক্লাবে এই গানের পোস্টার ও টিশার্ট লঞ্চ হয়ে গেল এবং সামনে এল বাংলা ভাষাকে প্রাধান্য দিয়ে কাজ করতে চলা OTT চ্যানেলের নাম।
অভিজিৎ নতুন প্রজন্মের রবিন হুড। এই অসাধারণ প্রোজেক্টে যুক্ত করেছেন নতুন তরুণ তুর্কিদের। এই গানে সুরকার হিসেবে কাজ করেছেন কৌস্তভ চ্যাটার্জি ও মিউজিক ডিজাইন করেছেন শুভাশিস বিশ্বাস।
এই ছবি গানের দৃশ্যায়ন হচ্ছে বিভিন্ন জায়গায়। এই গানের ভিডিও তে একটা বিশেষ ভূমিকায় অভিনয় করছেন স্রষ্টা অভিজিৎ। যার ড্রেসকোড ডিজাইন করেছেন কলকাতার আর এক বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার প্রমিত মুখার্জী। যিনি ‘তসম’ ফ্যাশন স্টুডিওর কর্ণধার।


এই গানে সারেঙ্গী তে সঙ্গত দিয়েছেন সুধেন্দু হালদার ও বাংলার শেষ শেহেনায়ই’র বংশধর হাসান হায়দার খান।
শেষমেষ বলা যায় এই অন্ধকার মুহুর্ত কাটিয়ে এক অনন্য ধারার গান আসতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here