ইমনের কন্ঠে এবার চমক কীর্তন গানে এই প্রথমবার

0
16

✍️By Ramiz Ali Ahmed

ইমন চক্রবর্তীর কন্ঠে এবার শোনা যাবে নতুন কীর্তন।জন্মাষ্টমীর শুভ দিনকে মাথায় রেখে আগামী ২৮ অগাস্ট জেএসই মিউজিক নিবেদন করছে ‘জগৎ সাজে বৃন্দাবন’।গানটা লিখেছেন আকাশ চক্রবর্তী, সুর করেছেন নীলাঞ্জন ঘোষ।এই প্রথম অরিজিনাল কীর্তন গানে ইমনের উপস্থিতি।কীর্তনাঙ্গ রবীন্দ্রসঙ্গীতে আগে ইমনকে শোনা গেলও অরিজিনাল কীর্তনে এই প্রথমবার।

ইমন বললেন,” এখনকার দিনে নতুন কীর্তন গাইতে হবে এটা শুনেই খুব অন্যরকম লেগেছিল। গানটা কীর্তনের বৈশিষ্ট্য গুলোকে ভেবেই তৈরি করা হয়েছে।এর যন্ত্রসংগীত আয়োজনেও রাখা হয়েছে চিরাচরিত কীর্তনের স্বাদ।ছোটো বেলায় অনেক কীর্তন শুনেছি।বাড়ির সামনে দোলের সময় কীর্তন হতো।এখনো হয়।আমি নিজেও কীর্তন শিখেছি।তা এই শোনা আর শেখার অভিজ্ঞতা মিলিয়েই গানটা করেছি।সাথে অসাধারণ একটা মিউজিক ভিডিও করা হয়েছে। জোনাই দি ( সিং ) যথেষ্ট ইমোশন দিয়ে এই গানটা বানিয়েছেন।”

গানের সুরকার নীলাঞ্জন ঘোষ বললেন,” ছেলেবেলায় তবলা বাজিয়েছি।পরে শ্রীখোলও।কীর্তন শোনার অভিজ্ঞতা ছিল।আর আমার বাংলা গানের নানা আঙ্গিক নিয়ে কাজ করার ইচ্ছাও হয়।খেয়াল রাখি কোন ধরনের গান খুব একটা হচ্ছেনা। বাংলা ছায়াছবির গানের বাইরে কাজ করার অনেক স্বাধীনতা থাকে।আর এই গানে বর্তমান সময়ের কথা মাথায় রেখেও কীর্তনের বৈশিষ্ট্যকে ধরে রাখার চেষ্টা করেছি।আশা করি সবার ভালো লাগবে।”এতে বিশিষ্ট চিত্রশিল্পী সুব্রত দাসের আঁকা ছবিও ব্যাবহৃত হয়েছে।
গানটা আগামী ২৮ অগাস্ট জেএসই মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।সমগ্র পরিকল্পনায় জোনাই সিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here