ইন্ডিয়া পোস্ট ও থিজম গ্রুপ সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী এবং পথের পাঁচালীর ৬৬ বছর উপলক্ষে একটি বিশেষ কভার প্রকাশ করলেন

0
19

নিজস্ব প্রতিনিধি: ডাক বিভাগ, (পশ্চিমবঙ্গ সার্কেল) -এর সহযোগিতায় থিজম গ্রুপ বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা-লেখক সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী এবং পথের পাঁচালীর ৬৬ বছর উপলক্ষে একটি বিশেষ কভার আজ প্রকাশ করেছেন । ২৩ সেপ্টেম্বর ১৯৫৫ সালে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সেনেট হলে পথের পাঁচালির জন্য সত্যজিৎ রায়কে সম্মানিত করা হয়। এটি চিরকাল মনে রাখার মতো একটি শুভ উপলক্ষ ছিল যে, ভারতের ডাক বিভাগ মর্যাদাপূর্ণ রোটান্ডা, জিপিও, কলকাতায় এই রিলিজ অনুষ্ঠানটার আয়োজন করলেন। সন্দীপ রায়, বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা এবং সত্যজিৎ পুত্র, দেবাশিস মুখোপাধ্যায়, সুপরিচিত সত্যজিৎ গবেষক, একতা ভট্টাচার্য, যিনি এই বিশেষ প্রচ্ছদ ডিজাইন করেছেন, নীরজ কুমার, পিএমজি, কলকাতা রিজিয়ন, মনোজ কুমার,ডাইরেক্টর, জিপিও কলকাতা, রীতম সাহা, সিডিও ও পরিচালক, থিজম গ্রুপ এর মতো বিশিষ্টদের উপস্থিতিতে এই অনুষ্ঠান হয়ে গেল। নীরজ কুমার, পিএমজি, কলকাতা রিজিয়ন, সন্দীপ রায়, রিতম সাহা, সিডিও এবং পরিচালক, থিজম গ্রুপ বিশেষ কভারটা প্রকাশ করেন। পুরো প্রকল্পটি ডিজাইন করেছেন দ্য ড্রিমার্স মিউজিক পিআর এজেন্সির সুদীপ্ত চন্দ।সমগ্র অনুষ্ঠানটার সঞ্চালনার দায়িত্বে ছিলেন বিশিষ্ট শিল্পী সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়।
সন্দীপ রায় বলেন, “এটা আমার জন্য অত্যন্ত আনন্দের যে আমার বাবার জন্মশতবার্ষিকী বছর এত বড়ভাবে উদযাপিত হচ্ছে। আমি থিজম গ্রুপ এবং ডাক বিভাগের প্রতি সত্যিই কৃতজ্ঞ। এটি পথের পাঁচালির জন্য একটি গর্বের মুহূর্ত যা একটি ক্লাসিক আমার বাবার তৈরি ৬৬ বছরে পূর্ণ করেছে তাকেও স্মরণ করা হলো। এইরকম গুরুত্বপূর্ণ দিনে বিশেষ কভার প্রকাশ করতে পেরে আমি খুব খুশি। ” থিজম গ্রুপের সিডিও এবং পরিচালক রিতম সাহা বলেন, “সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে এই ধরনের একটি অনন্য জিনিস বিশেষ কভার উপস্থাপন করতে পেরে আমরা গর্বিত বোধ করছি। এটা আমাদের জন্যও একটি সম্মানের মুহূর্ত। আমরা অনেক অনুষ্ঠান করেছি কিন্তু এই অনুষ্ঠান আমাদের কাছে খুব বিশেষ হয়ে থেকে যাবে। ” দেবাশিস মুখোপাধ্যায় সেদিনের প্রাসঙ্গিকতা সম্পর্কে বলেছিলেন যে কেন ২৩ সেপ্টেম্বর এই অনুষ্ঠানটা করা হলো। সুজয় প্রসাদ চট্টোপাধ্যায় একটি রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন আমি চিনি গো চিনি তোমারে যা সত্যজিৎ রায় চারুলতাতে ব্যবহার করেছিলেন।শুরুতে পথের পাঁচালী নিয়ে দেখানো হয় ছোট্ট একটা ভিডিও।

থিজম গ্রুপ, যা কলকাতার মানুষের সেবায় ৫০ বছর পূর্ণ করেছে, ইভেন্ট এবং বিনোদন, স্বাস্থ্যসেবা, বিদ্যুৎ এবং লিফট উৎপাদন প্রভৃতি ক্ষেত্রে একটি বৈচিত্রপূর্ণ সংগঠন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here