অভিনয় প্রতিযোগিতার মাধ্যমে পাঁচ পরিচালক বেছে নিলেন তাঁদের ছবির অভিনেতা অভিনেত্রীদের

0
156

  • কলকাতা ফিল্মস অ্যান্ড এম এম মডেলিং হাউসের অডিশন

নিজস্ব প্রতিনিধি:ডিজিটাল মিডিয়ার জনপ্রিয়তা যত বেড়েছে ততই সাংস্কৃতিক পরিমণ্ডলে অংশগ্রহণের চাহিদা বেড়েছে। কিন্তু প্রথাগত শিক্ষার সুযোগ থেকে গেছে সীমাবদ্ধ। বিশেষ করে যাঁরা রাজ্যের বিভিন্ন জেলার বিভিন্ন প্রান্তে থাকেন। সিনেমা সিরিয়াল, ও টি টি প্লাটফর্ম বা মডেলিং সব বিভাগেই সুযোগ খুঁজতে কলকাতাই ভরসা। চাহিদার কারণে বেশ কিছু ভুয়া সংস্থাও কলকাতায় গড়ে উঠেছে। অনেকে এদের হাতে পড়ে শুধু ঠকছেন নয়, স্বপ্ন ভঙ্গও হচ্ছে। তবে বেশ কিছু সংস্কৃতিবান মানুষ আছেন, যাঁরা নতুন প্রজন্ম তৈরিতে তৃপ্তি পান। এমনই এক শিল্পী তৈরির সংস্থা ক্যালকটা ফিল্মস অ্যান্ড এম এম মডেলিং হাউস।

   রবিবার দক্ষিণ  কোলকাতার টালিগঞ্জ অঞ্চলে একটি স্টুডিওতে অভিনয় প্রতিযোগিতার মাধ্যমে পাঁচ পরিচালক বেছে নিলেন তাঁদের ছবির অভিনেতা অভিনেত্রীদের । মূলত কিশোর কিশোরী ও তরুণ তরুণীদের ভিড় থাকলেও বেশ কয়েকজন মধ্যবয়সীকেও দেখা গেল প্রতিযোগিতায় অংশ নিতে। শুধু অভিনয় শিক্ষাই নয়, শিক্ষার্থীদের গ্রুমিং, অভিনয় বা মডেলিংয়ে সুযোগ করে দেওয়ারও কাজটি করছে এই সংস্থা। রবিবারের এই অনুষ্ঠানে বিচারকদের আসনে যাঁরা ছিলেন, তাঁদের মধ্যে আছেন_ পরিচালক অরূপ কুমার দে, জয়দেব পারিয়াল, অরিজিৎ দে,  কঙ্কন ভট্টাচার্য,গৌতম চক্রবর্তী ও অভিনেতা অরিন্দম চ্যাটার্জি।




 কলকাতা ফিল্মস এর কর্ণধার স্নেহাশিস ভঞ্জ যিনি ফিল্ম জগতে চিরঞ্জিত নামে পরিচিত তিনি জানান, ভবিষ্যতের এই সফল প্রতিযোগী শিল্পীরা যাতে কাজের জগতে সুযোগ পায়, সেটা দেখাই আমার  লক্ষ্য। নিষ্ঠা আর ধৈর্য নিয়ে এই শিল্পের অনুশীলন করলে  সাফল্য  ছাত্রছাত্রীরা পাবেন একথা  বলাই যায়।অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত কয়েকজন  সাংবাদিককে স্মারক দিয়ে সম্বর্ধনা দেওয়া হয়। সম্পূর্ণ অনুষ্ঠানটি পরিচালনায় সহযোগী ছিলেন_ মেরিলিন মাঝি, মিমি সিংহ, কল্যাণী সাঁপুই, পায়েল সর্দার, রষ্ণী নস্কর, গৌতম মাঝি, বিশ্বনাথ পাল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here