অনুষ্ঠিত হলো টি. এফ. এ গ্যাস্ট্রোনমিক্যাল অ্যাওয়ার্ডস, চ্যাপ্টার-১, ২০২২

0
113

নিজস্ব প্রতিনিধি:বিশ্বজুড়েই বাঙালির খানা খাজানার স্বীকৃতি সেই মধ্য যুগ থেকে। এই মুহূর্তে ডিজিটাল দুনিয়ার  রমরমা। যেখানে জুড়ে আছেন ফুড ব্লগাররা।আছেন তিল থেকে তাল হোটেল কর্তৃপক্ষ। আর সেই ব্যস্ততার মাঝেই শনিবার বিকেলে ঘন বরষামুখর সন্ধ্যায় বাইপাশের ধারে টপক্যাট সিসিইউ  গ্যালারিতে ফুডস্টোরি পিআর মার্কেটিং এজেন্সির উদ্যোগে এবং হেড টু হেড মিডিয়ার সহযোগিতায় দি ফুড অ্যাভেঞ্জার্স নামক এক বিখ্যাত ফুড গ্রুপের হাত ধরে অনুষ্ঠিত হল টি এফ্ এ গ্যাস্ট্রোনমিক্যাল অ্যাওয়ার্ড। পুরস্কৃত হলো কলকাতার বেশ কিছু রেস্তোরাঁ এবং পুরস্কারে সম্মানিত হলেন অনেক ফুড ব্লগার এবং কলকাতার বিভিন্ন রাস্তার খাবারের মালিকরা। নাগরিক পছন্দের সঙ্গে জুরিদের পছন্দের সমন্বয় ঘটিয়ে সেরা খাদ্য সওদাগরদের  স্বীকৃতি দেওয়া হলো। অনুষ্ঠানের মাঝে বিনোদনের জন্য কিছু তরুণ উদ্যোক্তা দ্বারা চালু করা হল ট্রেজার অ্যাপ যেখানে রকমারি রেস্তরাঁর ঠিকানা এবং বিনোদনের বহুবাহার পেয়ে যাওয়া যাবে।

    সম্পুর্ণ পরিচালনা আবেগপ্রবণ নতুন প্রজন্মের নাগরিকেরা। অনুষ্ঠানটি আয়োজিত হয়েছে দি ফুড অ্যাভেঞ্জার্স নামক বিখ্যাত ফুড গ্রুপের কর্ণধার অভিজিৎ বিশ্বাসের উদ্যোগে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শহরের বিখ্যাত ইনফ্লুয়েঞ্জার এবং ব্র্যান্ড কৌশলবিদ লুনা চ্যাটার্জী, বিখ্যাত ফুড ব্লগার ইন্দ্রজিৎ লাহিড়ী, ছিলেন ফুড ব্লগার এবং খাদ্য উত্সাহী অভিজিৎ বিশ্বাস, ছিলেন ফুডস্টোরি পিআর মার্কেটিং এজেন্সির কর্ণধার সুরজিৎ চক্রবর্তী, ছিলেন শুভাশিস চ্যাটার্জি, ছিলেন বিখ্যাত পি আর এজেন্সির কর্ণধার পারমিতা ঘোষ, পামেলা নন্দী, ছিলেন হেড টু হেড মিডিয়ার কর্ণধার নীলাদ্রি মুখার্জি, ডোমা ওয়াঙ্গ, সঙ্গে উপস্থিত ছিলেন দি ফুড অ্যাভেঞ্জার্স ফুড গ্রুপের অন্যতম কর্ণধার রুদ্রপ্রসাদ চ্যাটার্জি এবং সৃষ্টি ঘোষ। প্রথম বছরের পুরস্কৃতদের তালিকায় আছে মহারাজা স্ন্যাকস, লর্ডস এর মোড়ের সম্রাট স্ন্যাকস, শক্তি ইডলি, স্ন্যাকস সেন্টার, হাজী লাবাইক এর বিরিয়ানি।

রেস্তোরাঁ তালিকায় আছে ২০ টি সংস্থা।তারইমধ্যে অন্যতম সপ্তপদী, পর্কোতিনি, ডব্লিউ টি এফ, মেওয়া শপি, হ্যাঙ্গআউটস ক্যাফে প্রমুখ । অনুষ্ঠানের সহযোগিতায় ছিলেন মিও আমোরে, বেনফিস রিভারলি, আরবান মাশালা, অ্যাসপারাগাস ক্যাটারার প্রমুখ ।


  
      অনুষ্ঠানে হাজির ছিলেন কলকাতার উৎসাহী বহু ফুড ব্লগাররা। বাঙালির সংস্কৃতির অন্যতম খাদ্য সংস্কৃতি। কবি বলেছেন, বিবিধের মাঝে দেখো মিলন মহান। কচুরি থেকে কোলাপুরী  চিকেন, দক্ষিণী  ধোসা থেকে লেবানিজ, জাপানি থেকে চাইনিজ। বিশ্বজোড়া খাদ্য সম্ভারে চেখে দেখাই বাঙালির  উদারতা। সে কথাই প্রমাণ করে দেখাল দি ফুড অ্যাভেঞ্জার্স ফুড গ্রুপের সদস্যরা | উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান সংগঠনের প্রাণপুরুষ অভিজিৎ বিশ্বাস, সুরজিৎ চক্রবর্তী এবং নীলাদ্রি মুখার্জি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here